স্বপ্নের জহুরী
- ইফতিখার তালুকদার - অমর কবিতা ১৯-০৫-২০২৪

জাদুর চাদরে ঢাকা, ভালবাসার মায়া গাথা
বলছি শোভন, মাহা দুজন স্বপ্নের মানুষের কথা ।
কল্পনার রাজ্যে হঠাৎ তাদের আগমন,
ভালবাসার সংবিধানে লিখছি তাদেরই আত্মাকথান ।

স্বপ্নের মানুষগুলো নিয়ে বলছি স্বপ্নের কথা
সোনালী খামে লিখা আমার যত স্বপ্ন গাথা ।
স্বপ্নের মানুষ গুলোর ভালবাসা, স্বপ্নে জাগায় আশা,
জীবন যুদ্ধে পাশে থাকে সাহস যোগায় দূর করে হতাশা ।

জান্নাতি সরদার তার বেহেস্তি হুর পরী
হরিণির চোখ যেন তার তীক্ষ্ণ তরবারি,
ভালবাসার রং দিয়ে সাজায় স্বপ্ন বাহারি,
রাজকন্যা আর রাজপুত্র যেন একে অপরের স্বপ্নের জহুরী ।

জীবন যুদ্ধে যদি হেরে যাই, হাজারটা শত্রুর ভীরে
যদি দুঃখের কালো মেঘ আসে, কাল বৈশাখী করে,
কথা দিলাম একসাথে মিলে বদলে দিব সুখের বৃষ্টি, ঝড়ে ।

উৎসর্গ : আমার জীবনের স্বপ্নের দুজন মানুষ (সাইফ খান শোভন ভাইয়া আর মাহা আপু)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।